ফুলহার নদীতে কুমির আতঙ্ক, খবর গেল বনদপ্তরে

মানিকচক: ফের কুমিরের আতঙ্ক মালদার মানিকচকে। মানিকচক ব্লকের মথুরাপুর অঞ্চলের অন্তর্গত শঙ্করতোলা ঘাটে ফুলাহার নদীতে রবিবার সকালে হঠাৎ কুমিরের দেখা মেলে বলেই দাবি স্থানীয়দের। তাঁরা এও জানান, তাঁরা স্নান করতে এসে দেখেন একটি বিশাল আকৃতির কুমির ঘোরাঘুরি করছে। ঘটনার পরে মথুরাপুর জুড়ে চাঞ্চল্য ছড়ায়। কুমিরের আতঙ্কের পরেই নদীতে স্নান বা অন্য কোনও কাজের জন্য নামতে ভীত হয়ে পড়েন তাঁরা। এরপর তাঁদের তরফ থেকে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নেওয়ার অনুরোধও জানানো হয়।
এদিকে মানিকচক থানার তরফ থেকেও জানানো হয়, এ ব্যাপারে বনদপ্তরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে কুমিরটি ওই নদীতে অন্য কোথাও থেকে এসেছে বলে অনুমান স্থানীয়দের। এদিকে বনদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, ইতিমধ্যে ওই নদীতে নজর রাখার জন্য কর্মীদের পাঠানো হয়েছে। যাতে কেউ কুমিরের আক্রমণে না পড়েন তার জন্যও চলছে প্রচার।
এদিকে স্থানীয় মানুষজনের অভিযোগ, প্রায়ই ফুলার নদীতে এমন ঘটনা ঘটছে। ফলে প্রাণের ঝুঁকি নিয়ে নৌকোতে নদী পারাপার করছেন সাধারণ মানুষজন। সবকিছু জেনেও কোনও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না প্রশাসনের তরফ থেকে। তবে এই অভিযোগ মানতে নারাজ বন দপ্তর। তাদের দাবি তারা বিষয়টি জানা মাত্র পদক্ষেপ করেছেন। পাশাপাশি গোটা পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। পাশাপাশি এও খতিয়ে দেখা হচ্ছে ওই প্রাণীটি আদৌ কুমির কিনা সে ব্যাপারেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =