নজির গড়লেন ববি কিন্নর

নয়া দিল্লি: দিল্লি পুর নির্বাচনে এই প্রথমবারের জন্য কোনও তৃতীয় লিঙ্গের মানুষকে প্রার্থী করে তাক লাগিয়েছিল আপ। সেই ববি কিন্নর বিপুল ভোটে জয় পেয়ে কার্যত নজির গড়লেন। পুরনিগম ভোটে আম আদমি পার্টির টিকিটে সুলতানপুর মজরার ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন ববি।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালেও নির্দল হিসেবে নির্বাচনে লড়েছিলেন ববি। যদিও সে বছর তাঁর বর্তমান দল আম আদমি পার্টির প্রার্থী সঞ্জীব কুমারের কাছে হেরে যান তিনি। এরও আগে ২০১১ সালে আন্না হাজারের আন্দোলনের সময় ববি কিন্নরের দেখা মেলে প্রথম রাজনীতির ময়দানে। কেজরিওয়ালের মতো তিনিও আন্না হাজারের সঙ্গেই সমাজের একাধিক ইস্যু নিয়ে লড়াই আন্দোলন শুরু করেছিলেন। এরপর আম আদমি পার্টিতে যোগদান। এরপর ২০২২-এ রাস্তাঘাট ও পার্কে আবর্জনা পরিষ্কার, খোলা ড্রেন বন্ধ করার মতো ইস্যুকে হাতিয়ার করেই ভোট ময়দানে নামেন ববি কিন্নর। একইসঙ্গে তাঁর জোরাল দাবি ছিল, তৃতীয় লিঙ্গের মানুষের সমাধিকার। পাশাপাশি লড়াইটা বিজেপির সঙ্গে এবার সেয়ানে-সেয়ানে।

এদিন ফলপ্রকাশের পর জয়ী কাউন্সিলর জানান, ‘২০১৭ সালে আমি সুলতানপুর মাজরায় নির্দল প্রার্থী হিসাবে প্রচুর সমর্থন পেয়েছিলাম। আমি ১৫ বছর ধরে সমাজসেবার কাজে জড়িত। এই কারণেই এবার আম আদমি পার্টি আমাকে টিকিট দিয়েছিল।’ সূত্রে খবর, সম্প্রতি ববিকে অভাবী শিশুদের শিক্ষা এবং চিকিৎসার খরচ দিয়ে সাহায্য করতেও দেখা গিয়েছিল। বিশেষ ভাবে সক্ষম এবং নারীদের উন্নয়নের জন্যও কাজ করেন ববি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 11 =