বিধ্বংসী আগুন নিউটাউনে, পুড়ে ছাই ২০ দোকান

কলকাতা: মঙ্গলবার ভোররাতে বিধ্বংসী আগুন নিউটাউনের গৌরাঙ্গনগরে ঢালাই ব্রিজের কাছে। স্থানীয় সূত্রে খবর, ভোর ৪টে থেকে ৪টে ১০ মিনিটের মধ্যে এই আগুন লাগে।  আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে গ্রাস করে বাগজোলা খালের ধারের অস্থায়ী দোকানগুলিকে। আগুনে পুড়ে ছাই অন্তত ২০টি দোকান। এই আগুনের খবর পেয়ে ঘটনাস্থেল পৌঁছায় দমকল। এরপর চারটি ইঞ্জিন এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে স্বস্তির বিষয়, আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

স্থানীয় বাসিন্দারা জানান, ভোর চারটে নাগাদ প্রথমে একটি দোকানে আগুন দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের কয়েকটি দোকানেও। এদিকে দমকল আধিকারিকরাও নিশ্চিত ভাবে জানাতে পারছেন না কী কারণে এই আগুন। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিটের থেকে এই আগুন লেগে থাকতে পারে।এই আগুনে পুড়ে ভস্মীভূত ২০টি দোকানের মধ্যে যে সব মালপত্র ছিল সবকিছুই। ঠিক কত টাকার ক্ষতি হয়েছে তার হিসাব দিতে পারেছেন না এই হতভাগ্যরাও।

আগুন লাগার ঘটনা নজের আসেতই খব দেওয়া হয় দমকলে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের চারটি ইঞ্জিন। কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। ভোররাতে এই ঘটনা ঘটায় সেই সময় দোকানে কেউ ছিলেন না। নাহলে আরও বড়সড় কোনও দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল বলে আশঙ্কা করছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 10 =