তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্রকে গ্রেপ্তার

নয়া দিল্লি: তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেপ্তার  করল গুজরাত পুলিশ। মঙ্গলবার সকালে ট্যুইট করে এমনটাই জানান, তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। এদিন সকালে পরপর তিনটি ট্যুইট করেন ডেরেক। কী ঘটেছিল, সেই নিয়ে একটি ব্যাখ্যাও দেন তিনি। ডেরেকের দাবি, সোমবার রাতে রাজধানী নয়া দিল্লি থেকে জয়পুরের উদ্দেশে রওনা দেন সাকেত গোখলে। রাত ন’টার বিমান ধরেছিলেন তিনি। এদিকে পুলিশ আগে থেকেই প্রস্তুত ছিল রাজস্থানে। বিমানটি জয়পুরে অবতরণ করতেই গুজরাত পুলিশ বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করে বলে ট্যুইটে জানান ডেরেক।

একইসঙ্গে ডেরেক এও জানান, মঙ্গলবার ভোর রাত দু’টো নাগাদ সাকেত তাঁর মাকে ফোন করেছিলেন। ফোনে এও জানান, পুলিশ তাঁকে আহমেদাবাদ নিয়ে যাচ্ছে এবং মঙ্গলবার দুপুর নাগাদ তিনি আহমেদাবাদে পৌঁছাবেন। ব্যস এইটুকুই কথা হয়েছে। মাত্র দুই মিনিট তাঁকে ফোন কথা বলতে দিয়েছিলেন পুলিশকর্মীরা। এরপরই তাঁর ফোন এবং অন্যান্য সামগ্রী নিয়ে নেয় পুলিশ। ট্যুইটারে এও এমনটাই দাবি ডেরেক ও’ব্রায়েনের। তবে কেন হঠাৎ গ্রেফতার করা হল তৃণমূল মুখপাত্রকে সেই ব্যাখ্যাও দেন তৃণমূল সাংসদ।

এই প্রসঙ্গে ট্যুইটারে ডেরেক জানান, মোরবি সেতু বিপর্যয় নিয়ে একটু ট্যুইট করেছিলেন সাকেত গোখলে। সেই নিয়ে আহমেদাবাদ সাইবার সেলে একটি অভিযোগ জানানো হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেই তাঁকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি ডেরেক অত্নয্ত কড়া ভাষায় হুঁশিয়ারির সুরে জানান, এইভাবে তৃণমূল এবং বিরোধীদের কণ্ঠস্বর রোধ করা যাবে না। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসাকে আলাদা মাত্রায় নিয়ে যাচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 16 =