রোজগার মেলায় ৭১ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

দীপাবলিতে মোদি নিজে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে রোজগার মেলার সূচনার করেছিলেন। এই রোজগার মেলা থেকেই দেশের যুবদের হাতে তুলে দেওয়া হচ্ছে চাকরির শংসাপত্র। দীপাবলির পর মঙ্গলবার ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে ৭১ হাজার জনকে নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। আর দেশের ৪৫ টি এলাকায় এই নিয়োগপত্র হাতে তুলে দেওয়া হয়েছে প্রার্থীদের।

এছাড়াও এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কর্মযোগী প্ররাম্ভ মডিউলের উদ্বোধন করলেন। রোজগার মেলার মাধ্যমে যেসব প্রার্থী চাকরি পেয়েছেন তাঁদের এই মডিউলের মাধ্যমে অনলাইনে ওরিয়েন্টশন হবে।

মোদি বলেন, ‘আজকের রোজগার মেলা প্রমাণ করে যে সরকারি চাকরি দেওয়ার জন্য মিশন মোডে কাজ করছে সরকার।’ তিনি এদিন আরও বলেন, ‘আপনারাই আমাদের দেশের সবথেকে বড় শক্তি। দেশের গঠনে যাতে তাঁদের দক্ষতাকে কাজে লাগানো যায় সেদিকে নজর দিয়েছে সরকার।’ প্রসঙ্গত, সব রাজ্যে জনগণকে এই চাকরি বিলি করা হলেও বাদ পড়ছেন হিমাচল প্রদেশ ও গুজরাতের মানুষ। কারণ এই দুই রাজ্যে নির্বাচনী আচরণবিধি কার্যকর রয়েছে। প্রসঙ্গত,  ২০২৪ সালেই লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে নজরে রেখে এখন থেকেই বিজেপি বিভিন্ন কার্যকলাপে ঝড় তুলেছে বলে অভিমত রাজনৈতিক বিশ্লেষকদের।

প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী যে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন তার লক্ষ্য পূরণেই এই রোজগার মেলার সূচনা করা হয়েছে। এর ফলে দেশের উন্নয়নে আরও সরাসরি যোগ দিতে পারবে যুব সমাজ। প্রসঙ্গত, গত অক্টোবর মাসে ৭৫ হাজার যুবক-যুবতীকে নিয়োগপত্র দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে নিয়োগপত্র বিলি করার পর বিভিন্ন রাজ্যে কেন্দ্রীয় মন্ত্রীদের নেতৃত্বে প্রার্থীদের হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × four =