আমি আপনাদের সেবক, মর্যাদা নিয়ে মাথা ঘামাই না, গুজরাতে প্রচারে মোদির নিশানায় ফের কংগ্রেস

গুজরাতে বিধানসভা ভোটের প্রচারে এ বার  রাহুল গান্ধিকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার সুরেন্দ্র নগরে বিজেপির সভায় মোদি বলেন, ‘কংগ্রেসের অহংকার এখনও যায়নি। তাই ওরা আমার ক্ষমতা নিয়ে খোঁচা দিচ্ছে।’ পাশাপাশি, নর্মদা বাঁধ নির্মাণ বিরোধী আন্দোলনের নেত্রী ‘উন্নয়ন বিরোধী’ মেধা পাটেকরকে কেন রাহুলের ভারত জোড়ো যাত্রায় দেখা যাচ্ছে, সে প্রশ্নও তুলেছেন তিনি।

প্রধানমন্ত্রী সভায় আগত মানুষের উদ্দেশে বলেন, কংগ্রেস আমার পারিবারিক মর্যাদা নিয়ে প্রশ্ন তুলছে। পদে পদে আমাকে অসম্মান, অপমান করছে। আমি সাধারণ পরিবারের মানুষ। এটাই কি আমার অপরাধ! প্রধানমন্ত্রী আজ এই প্রসঙ্গে বলেন, কখনও আমাকে বলা হয়েছে ‘মওত কি সওদাগর,’ কখনও তুলনা করা হয়েছে দুর্গন্ধময় নর্দমার সঙ্গে, কখনও জাত তুলে বলেছে আমি নিচু জাতির মানুষ। আর এবার বলা হয়েছে, আমাকে আমার পারিবারিক পরিচয় স্মরণ করিয়ে দেওয়া হবে। মোদি বলেন, আমি আপনাদের সেবক। আমি মর্যাদা নিয়ে মাথা ঘামাই না। কিন্তু সেবকের কী সামাজিক, পারিবারিক প্রতিষ্ঠা থাকতে নেই? ২০১৪- র লোকসভা ভোটের প্রচারে নিজেকে চা-ওয়ালা বলে পরিচয় দিয়েছিলেন নরেন্দ্র মোদি। তিনি ওবিসি পরিবারভুক্ত, বিজেপি সেই তথ্যও তুলে ধরে বারে বারে।

আজ এই দুই পরিচয়ের কথা না তুলে শুধু বলেন, আমি সাধারণ পরিবার থেকে এসেছি। বিরোধীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমার পারিবারিক, সামাজিক অবস্থান, মর্যাদা নিয়ে লড়াই না করে আসুন উন্নয়ন নিয়ে কথা বলি। আসুন আরও উন্নত গুজরাত গড়ে তোলার শপথ গ্রহণ করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =