পাশে থাকুন ক্রিকেটারদের, ভারতীয় দলের খারাপ দিনে সমর্থকদের আর্জি সচিনের

কাশ্মীর থেকে কন্যাকুমারী, ভারতের প্রত্যেক ক্রিকেটপ্রেমীর মন ভেঙে গিয়েছে সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের পর। যেভাবে আত্মসমর্পণ করে হেরেছে ভারত তাতে সেটাই স্বাভাবিক। ক্রিকেটারদের গালাগালি এবং সমালোচনা চলছে দেশ জুড়ে। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এবার একটি পোস্ট করলেন সচিন তেন্ডুলকর।

মাস্টার ব্লাস্টার লিখেছেন, একটি পয়সার দুদিক থাকে। মানুষের জীবনটাও সেরকম। ক্রিকেটও একই রকম একটা খেলা। আমরা যদি আমাদের দলের সাফল্যে আনন্দ করতে পারি এবং গর্ব অনুভব করি, তাহলে ব্যর্থতাটাও ভাগ করে নেওয়া উচিত। কারণ এই দলটা আমাদের ১৩০ কোটি মানুষের দল। সমালোচনা অবশ্যই করুন। কিন্তু ইংল্যান্ড ভারতের থেকে ভাল ক্রিকেট খেলেছে এটা মেনে নিতে অসুবিধে নেই।

সচিন যাই বলুন না কেন, ভারত জুড়ে ক্রিকেটারদের সমালোচনা চলছেই। আসল সময় যদি ব্যর্থ হয় দল তাহলে সমালোচনা হবেই। আসলে এদেশে ক্রিকেট শুধু একটা খেলা নয়। মানুষের আবেগ এর সঙ্গে জড়িত। লোকের প্রত্যাশা থাকে অনেক। সচিন নিজে ক্রিকেটার ছিলেন বলে এই কথা লিখতে পেরেছেন, কিন্তু সেটা সাধারণ ক্রিকেটপ্রেমীদের পক্ষে হজম করা কঠিন।

মানুষ মনে করে ভারতীয় ক্রিকেটাররা বাকি দেশের তুলনায় সবচেয়ে বেশি রোজগার করেন। আইপিএলের সময় যে যার ফ্রাঞ্চাইজির হয়ে সেরাটা দেন, অথচ দেশের জার্সিতে কেন দায়িত্ববোধ দেখাতে পারেন না? এই প্রশ্ন এবং যুক্তি কিন্তু ফেলে দেওয়ার নয়। সচিন শুনছেন কী ? অনেক ক্রিকেটারকে নিয়ে ভাবার সময় এসেছে বিশেষ করে টি টোয়েন্টি ফরম্যাটে, এমনটাই জানিয়ে দিয়েছেন সুনীল গাভাসকার থেকে কপিল দেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − two =