মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানি ৯ ভারতীয়-সহ ১০ শ্রমিকদের

মর্মান্তিক অগ্নিকাণ্ডে (Fire) মালদ্বীপের (Maldives) রাজধানী মালেতে মৃত্যু হল ১০ জন পরিযায়ী শ্রমিকের। মৃত শ্রমিকদের মধ্যে ৯ জন ভারতীয়। অন্যজন বাংলাদেশের (Bangladesh) নাগরিক। বাড়িটিতে আরও ২৮ জন থাকলেও তাঁদের উদ্ধার করা হয়েছে বলে অগ্নি নির্বাপণ পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা জানিয়েছেন। তবে এই দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে,বাড়িটির একতলায় আগুন লেগে যায়। দোতলায় শ্রমিকদের বাস। আগুন লাগতেই চাঞ্চল্য ছড়ায়। এরপরই জানা যায়, ৯ জন ভারতীয়-সহ ১০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় মালদ্বীপে কর্মরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বিরোধীদের অভিযোগ, সেদেশে পরিযায়ী শ্রমিকদের বসবাসের পরিকাঠামোয় পর্যাপ্ত নিরাপত্তা নেই। উল্লেখ্য, মালের আড়াই লক্ষ বাসিন্দাদের অর্ধেকই বিদেশি। ভারত ছাড়াও বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার মতো দেশ থেকে অনেকেই এখানে কাজ করতে আসেন।

মালদ্বীপে অবস্থিত ভারতীয় দূতাবাসের তরফে একটি টুইট করা হয়েছে। সেই পোস্টে জানানো হয়েছে, ‘মালের মর্মান্তিক অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় আমরা মর্মাহত। মৃতদের মধ্যে ভারতীয়রাও রয়েছেন। আমরা মালদ্বীপ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি।’ সেই সঙ্গে দূতাবাসের ফোন নম্বরও শেয়ার করা হয়েছে পোস্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =