‘ভারত জোড়ো যাত্রায়’ হাঁটতে হাঁটতেই প্রাণ হারালেন সেবাদলের নেতা

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় হাঁটতে হাঁটতে মৃত্যু হল এক নেতার। মহারাষ্ট্র সেবা দলের সাধারণ সম্পাদক ছিলেন মৃত কৃষ্ণকুমার পাণ্ডে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে কংগ্রেস নেতৃত্ব।

কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা প্রচার কমিটির প্রধান জয়রাম রমেশ বলেন, ‘যাত্রার ৬২তম সকালে সেবাদলের সাধারণ সম্পাদক কৃষ্ণকুমার পাণ্ডে জাতীয় পতাকা হাতে ধরে আমার এবং দিগ্বিজয় সিংয়ের মাঝে হাঁটছিলেন। দস্তুর অনুযায়ী, কিছু ক্ষণ হাঁটার পর কৃষ্ণ জাতীয় পতাকা অন্য এক জনের হাতে তুলে দেন এবং পিছনের দিকে গিয়ে হাঁটতে থাকেন। সেই সময়ই আচমকা তিনি পড়ে যান। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। কৃষ্ণ এক জন প্রকৃত কংগ্রেসি ছিলেন, যিনি নাগপুরের মাটিতে দাঁড়িয়ে আরএসএসের মোকাবিলা করছিলেন। তাঁকে হারিয়ে আমরা শোকস্তব্ধ।’

কৃষ্ণকুমার পাণ্ডের (Krishna Kumar Pandey) প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাহুল-সহ অন্য নেতারা। ভারত জোড়ো যাত্রার ক্যাম্পেই তাঁকে শেষশ্রদ্ধা জানান কংগ্রেস নেতারা। এমনিতে রাহুলের যাত্রার সঙ্গে একজন চিকিৎসক এবং অ্যাম্বুল্যান্স থাকার কথা। ভারত যাত্রীদের নিয়মিত শারীরিক পরীক্ষাও করা হয়। কিন্তু কৃষ্ণকুমার পাণ্ডে ভারত যাত্রী নন। মহারাষ্ট্র থেকেই যাত্রায় যোগ দেন বলে কংগ্রেস সূত্রের খবর। এক্ষেত্রে কংগ্রেস নেতার প্রাথমিক চিকিৎসা সঠিকভাবে হয়েছিল কিনা প্রশ্ন উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =