প্রীতির পঞ্জাব কিংগসের মসনদে শিখর ধাওয়ান, সিংহাসন হারালেন ময়াঙ্ক

আসন্ন আইপিএলে পঞ্জাব কিংসের ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব সামলাবেন শিখর ধাওয়ান। ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনার, প্রায় এক দশক পর কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজির পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হিসাবে প্রত্যাবর্তন করলেন। প্রীতি জিন্টার দলের গদি হারালেন ময়াঙ্ক আগরওয়াল। চলতি বছর আইপিএল মেগা নিলামে ধাওয়ানকে ৮.২৫ কোটি টাকায় দলে নিয়েছিল পঞ্জাব। ধাওয়ান খেলেছিলেন ময়াঙ্কের অধীনেই। এবার ময়াঙ্ক খেলবেন ধাওয়ানের নেতৃত্বে। পঞ্জাবের ফ্র্যাঞ্চাইজি ট্যুইট করে জানিয়ে দিয়েছে যে, আইপিএল সিক্সটিনে ক্যাপ্টেন হচ্ছেন ধাওয়ান। ময়াঙ্কের নেতৃত্বে পঞ্জাব চলতি বছর ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৭ ম্যাচ জিতে ৬ নম্বরে শেষ করেছিল। এখন দেখার ধাওয়ান ভাগ্যের চাকা ঘোরাতে পারে কিনা!


অধিনায়কত্বের চাপ ময়াঙ্কের ব্যাটিংয়ে রীতিমতো প্রভাব ফেলেছিল। ১৩ ম্যাচে মাত্র ১৯৬ রান করেন তিনি। পঞ্জাবের হয়ে ওপেন করতে নেমে ময়াঙ্কের হতশ্রী পারফরম্যান্স এটাই। অথচ এই ময়াঙ্কই ২০২০ মরসুমে ১১ ম্যাচে ৪২৪ রান করেছিলেন। পেয়ে গিয়েছিলেন দেশের জার্সিতে টি-২০ খেলার ডাক। ২০২১ মরসুমে ময়াঙ্ক ফের ব্যাট হাতে কামাল করেছিলেন।

৪৪১ রান করেন তিনি। চলতি বছর ক্যাপ্টেনসি ও ব্যাটিং ভুগিয়েছে তাঁকে। পঞ্জাব চলতি বছর অর্শদীপ সিং ও ময়াঙ্ককেই ধরে রেখেছিল নিলামের আগে। নতুন অধিনায়ক ছাড়াও পঞ্জাব পেয়েছে নতুন কোচ। ট্রেভর বেলিস এবার ধাওয়ানদের মাথায়। এই বেলিসের হাত ধরেই কেকেআর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়। অনিল কুম্বলের জুতোয় পা গলিয়েছেন বেলিস। পঞ্জাবের আইপিএল ট্র্যাকরেকর্ড কিন্তু অত্যন্ত খারাপ। ২০১৪ সালের পর থেকে তারা আর প্লে-অফ খেলার সুযোগ পায়নি। ২০০৮ এবং ২০১৪ মরসুমেই তারা লিগ পর্যায়ে অতিক্রম করে পরের রাউন্ডে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − four =