টেট উত্তীর্ণরা সংশাপত্র পাননি কেন? পর্ষদের উত্তর চাইল হাই কোর্ট

কলকাতা: টেট পরীক্ষা দিয়েও শংসাপত্র মেলেনি। অনেকে আবার প্রাপ্ত নম্বরও জানেন না। প্রাথমিক শিক্ষক পদে আবেদন করতে গিয়ে সমস্যায় পড়ছেন চাকরিপ্রার্থীরা।বুঝতেই পারছেন না কোন নম্বরটা বেশি, কোনটা দেবেন। টেটের সংশাপত্র পেতে ও নম্বর জানতে হাই কোর্টের দ্বারস্থ তাঁদের অনেকেই।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এ নিয়ে সমস্যার কথা তোলেন চাকরিপ্রার্থীদের আইনজীবী। মামলকারীদের আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায়কে তিনি পরামর্শ দেন, সরাসরি পর্ষদ সভাপতির কাছে গিয়ে জেনে আসুন কী কারণে শংসাপত্র দেওয়া হচ্ছে না। তার পরই মামলার শুনানি হবে।

পাশাপাশি বিচারপতি বলেন, প্রার্থীদের প্রাপ্ত নম্বর কীভাবে প্রকাশ করা যায় তা দেখুক পর্ষদ।

মঙ্গলবার চাকরিপ্রার্থীদের এই সমস্যার কথা স্বীকার করে নেন পর্ষদের আইনজীবী। এই বিষয়ে পর্ষদের মতামত জানানোর জন্য কিছুটা সময় চান তিনি। বিচারপতি পর্ষদের আইনজীবীকে বলেন, ‘বিকেলের মধ্যে পর্ষদের চেয়ারম্যানকে নিয়ে চাকরিপ্রার্থীদের আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসুন। এই সমস্যার সমাধান করুন।’ পাশাপাশি মামলার অনুমতিও দেন বিচারপতি।

উল্লেখ্য, ২০১৪ ও ২০১৭ সালের টেট পরীক্ষা, তার ফলাফল, মেধাতালিকার ভিত্তিতে চাকরি— ইত্যাদি বিষয় নিয়ে একাধিক মামলা চলছে কলকাতা হাইকোর্টে। কিছু মামলার তদন্ত সিবিআই করছে। আদালতের নির্দেশে কিছু ক্ষেত্রে যোগ্য প্রার্থীদের চাকরিও দেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =