বাংলাদেশের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচ খেলতে অ্যাডিলেড পৌঁছে গেল ভারতীয় দল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেটে হেরে পয়েন্ট খোয়াতে হয়েছে ভারতকে। পারথের বাউন্সি পিচে প্রোটিয়া পেসাররা ভারতের ব্যাটিং বিভাগে ধস নামায়। লুনগি এনগিডি, ওয়েন পার্নেলরা ভারতীয় সমর্থকদের স্বপ্ন ভেঙেছেন। টি-২০ বিশ্বকাপে টিকে থাকতে হলে হারের ক্ষত ভুলে এগিয়ে যেতে হবে। বুধবার সুপার টুয়েলভে মেন ইন ব্লু-র পরবর্তী প্রতিপক্ষ বাংলাদেশ। গ্রুপ ২-এর ম্যাচটি খেলা হবে অ্যাডিলেডের ওভাল স্টেডিয়ামে। সোমবার সকালেই পারথ থেকে অ্যাডিলেডের বিমান ধরেন ভারতীয় দলের সদস্যরা। একইসঙ্গে ব্রিসবেন থেকে অ্যাডিলেডের বিমানে চড়েন সাকিব আল হাসানের দল। ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ছবি পোস্ট করলেন যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিংরা।

গতকাল ম্যাচ খেলে ক্লান্ত ভারতীয় দলের আজ অনুশীলন নেই। হোটেলে পৌঁছে বিশ্রাম নিয়ে মঙ্গলবার পুরোদমে অনুশীলন সারবেন রোহিত শর্মারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পর বুধবারের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের কাছে। সেমিফাইনালের পথ পরিষ্কার করতে হলে ম্যাচটি জিততেই হবে। এই মুহূর্তে গ্রুপ ২-এর পয়েন্ট তালিকার প্রথম তিনটি দল হল যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, ভারত ও বাংলাদেশ। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে থাকা দক্ষিণ আফ্রিকার সেমিফাইনালে পা রাখা প্রায় পাকা। সমান পয়েন্ট (৪) নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ভারত ও বাংলাদেশ। পার্থক্য রয়েছে রান রেটে। বুধবারের ভারত বনাম বাংলাদেশ ম্যাচের ফলাফল অনেক কিছু বদলে দিতে পারে। বাংলাদেশ ম্যাচ জিতলে গ্রুপ ওপেন হয়ে যাবে। এই ম্যাচ জিতলে ভারতের থেকে দুই পয়েন্ট এগিয়ে যাবেন সাকিবরা। ভারতের সেমিফাইনালে পৌঁছানোর পথ ছিনিয়ে নিতে পারে। আর ভারত জিতলে সেমিফাইনালের পথ অনেকটা পরিষ্কার হয়ে যাবে। রবিবার গ্রুপের শেষ ম্যাচে ভারতের প্রতিপক্ষ জিম্বাবোয়ে।

এখনও পর্যন্ত মোট ১১ বার বাংলাদেশ ও ভারত আন্তর্জাতিক টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছে। ২০০৯ সাল থেকে ২০১৯ পর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে টি-২০তে ভারতের পারফরম্যান্স অত্যন্ত ভালো। ১০টি ম্যাচে জিতেছে মেন ইন ব্লু। একটিতে হার। বুধবার অ্যাডিলেডে ক্ষুদ্রতম ফরম্যাটে বাংলাদেশের বিরুদ্ধে আরও একটি সাফল্য টি-২০ বিশ্বকাপে ভারতের শেষ চারের পথ পাকা করতে অনেকটাই সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =