উত্তরাখণ্ডের চামোলিতে ধসে ভাঙল বাড়ি, মৃত একই পরিবারের ৪ জন

উত্তরাখণ্ডের চামোলি জেলার পাহাড়ের বিশাল অংশ বাড়ির উপর ভেঙে পড়ায় মৃত্যু হয়েছে একই পরিবারের ৪ জনের। গুরুতর আহত হয়েছেন এক জন। সরকারি সূত্রের খবর, থরালি ব্লকের গাইনগড় গ্রামে শনিবার দুপুরের এই ঘটনায় হতাহতেরা সকলেই একই পরিবারের সদস্য।

ধ্বংসস্তূপ সরিয়ে একে একে উদ্ধার করা হয় বাচৌলি দেবী (৭৫), দেবানন্দ (৫৭), জ্ঞানানন্দ (৪৫) এবং সুনীতা দেবী (৩৭)-এর নিষ্প্রাণ দেহ। জেলা বিপর্যয় মোকাবিলা বিভাগের প্রধান নন্দকিশোর জোশী শনিবার বিকেলে বলেন, ‘খবর পেয়েই দ্রুত উদ্ধারের কাজ শুরু হয়েছিল। আমরা জানতে পেরেছি ধ্বংসস্তূপের নীচে আর কেউ আটকে নেই।’

পুলিশ জানিয়েছে, পাহাড়ি উপত্যকায় গড়ে ওঠা গাইনগড় গ্রামের এক প্রান্তে ছিল ওই বাড়িটি। পাশেই উঁচু পাহাড়। শনিবার দুপুর দেড়টা নাগাদ হঠাৎই প্রচণ্ড একটি আওয়াজ পান গ্রামের বাসিন্দারা। সেই আওয়াজের উৎসের দিকে চোখ ফিরিয়ে দেখেন, পাহাড়ের বিশাল অংশ ধসে পড়েছে গ্রামের প্রান্তে। ধুলো আর পাথরের গুঁড়োয় ভরে গিয়েছে পুরো এলাকা। দ্রুত ধ্বংসস্তূপ সরিয়ে উদ্ধারের কাজ শুরু করেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ) এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ)-র সদস্যেরা। গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় ওই পরিবারের কনিষ্ঠতম সদস্য ১৫ বছরের যোগেশকে। তাঁকে স্থানীয় থরালি হাসপাতালে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − thirteen =