পাহাড়ের নেশা প্রাণ কাড়ল বাংলার পর্যটকের, তুষারঝড়ে মৃত্যু নিমতার বাসিন্দার

ব্যারাকপুর: ফের প্রাণ কাড়ল পাহাড়ের নেশা। পর্বতারোহণে গিয়ে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার নিমতার আলিপুরের বাসিন্দার। উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাসে তুষারঝড়ের কবলে পড়েছিলেন তিনি। দুঃসংবাদ পাওয়ার পরই শোকে স্তব্ধ তাঁর পরিবার। চলছে দেহ ফেরানোর জোড় তোড়জোড়।

জানা গিয়েছে, নিমতার আলিপুরের বাসিন্দা নির্মল বিশ্বাস ট্রাভেল এজেন্ট হিসাবে কাজ করতেন। বছরচারেক ধরে পর্বতারোহণের প্রবল ঝোঁক তৈরি হয় তাঁর। প্রতি বছরই কোথাও না কোথাও গিয়েছিলেন নির্মল। এবার তাঁর লক্ষ্য ছিল উত্তরাখণ্ডের গিয়া বিনায়ক পাস। তাই গত ১১ অক্টোবর বাড়ি থেকে বেরোন। গিয়া বিনায়ক পাসে পৌঁছনও। গত ১৯ অক্টোবর গিয়া বিনায়ক পাসে প্রবল তুষারঝড় শুরু হয়। তাতেই প্রাণ হারান নির্মল।নির্মলবাবুর বোন জানান, দিনকয়েক ধরে দাদার সঙ্গে আর যোগাযোগ করতে পারছিলেন না। ভেবেছিলেন হয়তো নেটওয়ার্কের সমস্যার জন্য মোবাইলে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তবে শুক্রবার ভুল ভাঙে। ফোনে দাদার মৃত্যু সংবাদ পান।

শোকে বিহ্বল বিশ্বাস পরিবার আপাতত দেহ ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন। উল্লেখ্য, চলতি মাসে উত্তরকাশীতে ট্রেকিং করতে গিয়ে বিপাকে পড়েন পর্বতারোহীরা। আটকে পড়েন ২৯ জন পর্বতারোহী। তার মধ্যে ১০ জনের মৃত্যু হয়।  সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরাখণ্ডে মৃত্যু বাংলার পর্বতারোহীর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 20 =