চাকরিপ্রার্থীদের আন্দোলন বন্ধের চেষ্টার সমালোচনায় খোলা চিঠি বিশিষ্টদের একাংশের

কলকাতা: জোর করে টেট চাকরিপ্রার্থীদের আন্দোলনস্থল থেকে উৎখাত করার সমালোচনায় সরব রাজ্যের বিশিষ্টজনেদের একাংশ। বৃহস্পতিবার রাতে বিধাননগর কমিশনারেটের পুলিশ আন্দোলনরত চাকরিপ্রার্থীদের আন্দোলনস্থল থেকে তুলে দেয়। রাত থেকেই নেটমাধ্যমে এ নিয়ে সমালোচনামূলক পোস্ট করতে শুরু করেছিলেন সমাজের বিভিন্ন স্তরের মানুষজন। সেই ধারা বজায় রইল শুক্রবারও।
আ¨োলনকারীদের ওপর ‘বলপ্রয়োগ’-এর প্রতিবাদে সরব হয়েছে বাম-বিজেপি ও কংগ্রেস। এরই পাশাপাশি এদিন বিদ্বজ্জনদের একাংশ একটি খোলা চিঠি লিখে এই ঘটনার তীব্র নিন্দা করেন।চিঠিতে লেখা হয়েছে, ‘সংবাদমাধ্যমে আমরা দেখেছি যে, অনশনরত চাকরিপ্রার্থীদের সরিয়ে দেওয়ার জন্য কী ভাবে বিধাননগর পুলিশ বলপ্রয়োগ করে তাদের আন্দোলনকে ভাঙার চেষ্টা করেছে। এই ঘটনাকে আমরা ধিক্কার জানাই। পশ্চিমবঙ্গের নাগরিকের গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ বলে মনে করি।’
রাজ্য সরকারকে উদ্দেশে লেখা চিঠিকে সমর্থন করেছেন অপর্ণা সেন, চিকিৎসক কুণাল সরকার, নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী, সুমন মুখোপাধ্যায়, সুজন মুখোপাধ্যায়, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, রেশমী সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেন প্রমুখ। অভিনেত্রী, পরিচালক অপর্ণা সেন এদিন সকালে টুইট করেও আ¨োলনকারীদের এভাবে তুলে দেওয়ার প্রতিবাদ করেন। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাপ্রবাহের সমালোচনায় সরব আম জনতার একটা বড় অংশও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − two =