আইসিসি চেয়ারম্যান পদে মনোনয়ন দিলেন না সৌরভ, লড়বেন সিএবি নির্বাচনেই

আইসিসি চেয়ারম্যান পদে লড়ছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। সদ্য প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট লড়বেন সিএবি নির্বাচনেই। ২০ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবারই ছিল আইসিসির চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ার শেষদিন। কিন্তু সৌরভ আইসিসির শীর্ষপদের জন্য মনোনয়ন জমা দেননি। ২২ অক্টোবর অর্থাৎ শনিবার সিএবি সভাপতি পদের জন্য মনোনয়ন দিতে পারেন তিনি।

সৌরভ বিসিসিআই সভাপতি পদ ছাড়ার পর থেকেই তাঁর আইসিসি প্রধান হওয়া নিয়ে জল্পনা ছিল। শোনা যাচ্ছিল, যদি বিসিসিআই আইসিসির নির্বাচনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেয় তাহলে সৌরভই প্রার্থী হবেন। ১৮ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভায় আইসিসি নির্বাচনে ভারতীয় বোর্ডের ভূমিকা নিয়ে আলোচনাও হওয়ার কথা ছিল। বোর্ডের বৈঠকের এজেন্ডায় ৮ নম্বরে রাখা হয়েছিল আইসিসির নির্বাচনের ইস্যুটি। কিন্তু, সেদিনের বৈঠকে শেষ পর্যন্ত এই ইস্যুটি নিয়ে কোনও আলোচনাই হয়নি। সূত্রের খবর, বিসিসিআইয়ের নতুন কমিটি আইসিসি নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় বোর্ড বর্তমান চেয়ারম্যান ক্রেগ বার্কলেকেই সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে।

বিসিসিআই আইসিসির ভোটে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় সৌরভের বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার শীর্ষপদের জন্য লড়াই করা হচ্ছে না। যদিও বিসিসিআইয়ের তরফে সম্মতি না মিললেও সৌরভের কাছে বিকল্প ছিল। সূত্রের খবর, অন্য একটি দেশের বোর্ডের তরফে আইসিসি চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার প্রস্তাব এসেছিল সৌরভের কাছে। কিন্তু সেই প্রস্তাব তিনি গ্রহণ করেননি। সৌরভের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক চাইছিলেন আইসিসিতে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে।

আইসিসিতে সৌরভ না লড়াই করার অর্থ সিএবি প্রেসিডেন্ট পদে মনোনয়ন দেবেন তিনি। ইতিমধ্যেই সিএবির বিদায়ী প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া সৌরভকে স্বাগত জানিয়েছেন। সৌরভ লড়লে সিএবিতে বিরোধী শিবির আদৌ প্রার্থী দেবে কিনা, সেটা এখনও স্পষ্ট নয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =