রুশ বাহিনীর প্রশিক্ষণ শিবিরে এলোপাথাড়ি গুলিতে নিহত ১১ সেনা

রুশ বাহিনীর প্রশিক্ষণ শিবিরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে ১১ জন সেনাকে খুন করলেন দুই বন্দুকবাজ। হামলাকারীরা প্রাক্তন সোভিয়েত ইউনিয়নের কোনও এক দেশের নাগরিক।

শিবিরটি ছিল ইউক্রেন সীমান্ত লাগোয়া বেলগোরোদ অঞ্চলে। সেখানে ইউক্রেনে হামলার জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল রুশ জওয়ানদের। একটি সংবাদ মাধ্যমের দাবি, দু’জন যুবক এসে জানান, রাশিয়ার হয়ে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে অংশ নিতে চান তাঁরা। শনিবার এলোপাথারি গুলি চালান ওই দু’জন। পরে রুশ সেনার গুলিতে তাঁরাও নিহত হন।

একটি সংবাদ সংস্থা দাবি করেছে, শনিবার সেনা শিবিরের গোলাগুলিতে অন্তত ১৫ জন রুশ জওয়ান মারা গিয়েছেন। রাশিয়া সরকারের তরফে যে সংখ্যাটা বলা হচ্ছে, তা ঠিক নয়। সংবাদ সংস্থার দাবি, আরও অন্তত ১৫ জন রুশ জওয়ান আহত হয়েছেন। গোটা ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বেলাগোরোদ অঞ্চলের গভর্নর ভিয়াচেসলাভ গ্লাডকোভ। জানিয়েছেন, মৃতদের মধ্যে বেলোগোরোদ অঞ্চলের কেউ নেই।

প্রসঙ্গত, কিছুদিন আগেই রাশিয়ার মূল ভূখণ্ডের সঙ্গে ক্রাইমিয়ার সংযোগকারী সেতুতে বিস্ফোরণ হয়। কে বা কারা এই হামলা চালিয়েছিল তা এখনও অজানা। তবে রাশিয়া-ইউক্রনের সংঘর্ষের আবহে একের পর এক এধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই চাপে রুশ প্রশাসন। ওয়াকিবহাল মহল মনে করছে, ইউক্রেনের জাতীয়তাবাদীরা রাশিয়াকে প্রত্যাঘাত করতেই এধরনের হামলা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 19 =