বীরদর্পে জঙ্গির জোড়া বুলেট বুক পেতে নিয়েছিল, অস্ত্রোপচারের পরে হার মানল জুম

মৃত্যু হল সেনার (Indian Army) বহু অভিযানের সঙ্গী সারমেয় জুমের (Zoom)। দিন কয়েক আগে কাশ্মীরের (Jammu and Kashmir) অনন্তনাগে (Anantanag) এক অভিযানে জিহাদিদের দু’টি গুলি বুক পেতে নেয় ‘জুম’। এরপর আশঙ্কাজনক হয়ে চিকিৎসাধীন ছিল সারমেয়টি। অস্ত্রোপচারও হয়েছিল তার। যদিও বৃহস্পতিবার মৃত্যু হল তার।

এদিন সেনার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘অ্যাডভান্স ফিল্ড পশু হাসপাতালে (Advance Field Veterinary Hospital) চিকিৎসা চলছিল সেনার কুকুর জুমের। বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ তার মৃত্যু হয়। ১১টা বেজে ৪৫ মিনিট অবধি চিকিৎসায় সাড়া দিচ্ছিল সে। আচমকা শ্বাসকষ্ট শুরু হয় এবং মৃত্যু হয় সারমেয়টির। এর আগে গুলিবিদ্ধ জুমের অনন্তনাগের কোকরনাগের এই হাসপাতালে অস্ত্রোপচার হয়। আশা করা হচ্ছিল সেরে উঠবে। যদিও শেষ পর্যন্ত তা হল না।’

প্রসঙ্গত, রবিবার রাতে দক্ষিণ কাশ্মীরের ট্যাংপাওয়াতে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেই অভিযানে তাঁদের অন্যতম সঙ্গী ছিল জুম। সোমবার সকালে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে ঢুকে আক্রমণ করে সে। তাকে প্রতিহত করতেই জ়ুমকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। দুটি বুলেট তার গায়ে ঢোকে এবং তাতেই গুরুতর জখম হয় সে। তবুও থামেনি জুম। ক্যানাইন দিয়ে কামড়ে থাকে জঙ্গিদের। আহত অবস্থায় শ্রীনগরে পশু চিকিৎসালয়ে তার চিকিৎসা হচ্ছিল। সেখানে তার অস্ত্রোপচারও হয়। তবে শেষরক্ষা হল না। মারা গেল ২ বছর ১ মাসের জুম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + fourteen =