দমদম বিমানবন্দর থেকে উদ্ধার ৭ কেজি ৬৩৭ গ্রাম সোনা, ধৃত ২

দমদম বিমানবন্দর থেকে উদ্ধার হল ৭ কেজি ৬৩৭ গ্রাম সোনা। কলকাতা শুল্ক দপ্তর সূত্রে খবর, উদ্ধার হওয়া এই সোনার বর্তমান বাজার মূল্য সাড়ে ৪ কোটি টাকা। সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে শুল্ক দপ্তরের আধিকারিকেরা বিমানবন্দরে অভিযান চালান। এরপরই শুক্রবার রাতে ইম্ফল থেকে আসা দুই যাত্রীর কাছে মেলে এই বিপুল পরিমাণ সোনা। আর তা কলকাতায় আনা হচ্ছিল পাচারের উদ্দেশ্যেই। এরপরই এই ২ যাত্রীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কলকাতা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।
পুলিশ সূত্রে খবর, দমদম বিমানবন্দর থেকে ধৃত ২ যাত্রীর নাম নীতেশ খাংয়েম্বাম ও কিয়াম্বা তাখেল্লম্বাম। এরা ইম্ফল থেকে শুক্রবার রাতে ইন্ডিগোর বিমানে কলকাতা আসে। পাশাপাশি এও জানানো হয় যে, এই বিপুল পরিমাণে সোনা কলকাতায় কোথায় পাচারের উদ্দেশ্য ছিল, এর পিছনে আর কারা রয়েছে সে ব্যাপারেও তদন্ত শুরু হয়েছে।
এদিকে কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার রাত ১১টা ৫০ মিনিটে ইন্ডিগো বিমানে দমদম বিমানবন্দরে নামেন নীতেশ খাংয়েম্বাম ও কিয়াম্বা তাখেল্লম্বাম নামে এই দুই যাত্রী। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শুল্ক দপ্তরের আধিকারিকেরা বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ওই দুই যাত্রীকে চিহ্নিত করে দমদম অন্তর্দেশীয় বিমান টার্মিনালে। প্রথমে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তারপরে তাদের রেজিস্টার্ড ব্যাগে তল্লাশি চালিয়ে মেলে এই বিপুল পরিমাণ সোনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 16 =