ট্যাংরায় উদ্ধার ৬৫ লক্ষ টাকা, জালিয়াতির অভিযোগে ধৃত যুবক

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তিপ্রসাদ সিনহার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৫০ লক্ষ টাকা। ঠিক তার পরেই ফের টাকার হদিশ শহর কলকাতায়। ট্যাংরা রোডের এক বাসিন্দার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করল কলকাতা পুলিশ। ধৃত যুবকের নাম বেঞ্জামিন আলি(২৮)।জালিয়াতি ও আর্থিক প্রতারণায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুয়ো ওয়েবসাইট খুলে সোনায় বিনিয়োগের টোপ দিয়ে প্রায় দেড় কোটি টাকার জালিয়াতির অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

ট্যাংরা থানার ক্রিস্টোফার রোডের একটি ভাড়া বাড়িতে বুধবার তল্লাশি চালায় কলকাতা পুলিশ। সেখান থেকে বেঞ্জামিনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর কাছ থেকে ৬৫ লক্ষ ৬০ হাজার টাকার উদ্ধার হয়েছে হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। মিলেছে বেশকিছু বৈদ্যুতিন ডিভাইসও।

সোনায় বিনিয়োগের নামে ভুয়ো ওয়েবসাইট খুলে ১ কোটি ৩৩ লক্ষ টাকা হাতানোর অভিযোগ জমা পড়েছিল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে জালিয়াতির টাকা ১১টি ভিন্ন ভিন্ন অ্যাকাউন্টে পাঠানো হয়। সেখান থেকে আবার অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে পুলিশকে বিভ্রান্ত করার ছক কষেছিল জালিয়াতরা। পরে সেই টাকা অনলাইন বা একাধিক এটিএম থেকে তুলে নেওয়া হয়। এই চক্রে যুক্ত থাকার অভিযোগে নভেম্বর মাসে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। জানুয়ারি মাসে আরও একজনকে হেপাজতে নেয় পুলিশ। তাঁর কাছ থেকে প্রচুর সিম, মোবাইল ও ভুয়ো ব্যাংকের নথি উদ্ধার করেছিল পুলিশ। এবার এই জালিয়াত চক্রে যুক্ত থাকার অভিযোগে আরও একজনকে গ্রেপ্তার করল পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 4 =