৭ জঙ্গির হামলায় হত ৫ জওয়ান, পাশের গ্রামে চলছে চিরুনি তল্লাশি

দুই জঙ্গিগোষ্ঠীর মোট ৭ জন সদস্য কাশ্মীরের পুঞ্চ জেলায় সেনাবাহিনীর গাড়িতে হামলা চালায়। যার ফলে মৃত্যু হয়েছে ভারতীয় সেনার ৫জন জওয়ানের। সেই ঘাতক জঙ্গিরা নাকি নিকটবর্তী গ্রামেই লুকিয়ে আছে, তেমনটাই জানতে পেরেছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, এই ঘটনার তদন্ত করবে এনআইএ। প্রাথমিক ভাবে অনুমান, ঘন জঙ্গলের মধ্যে লুকিয়ে ছিল অন্তত ৭ জন লস্কর জঙ্গি। সেনা ট্রাক আসার সঙ্গে সঙ্গেই হামলা চালায় তারা। তবে এখনও কাউকে ধরা যায়নি। হামলায় মৃত ৫ জওয়ানের মধ্যে চারজন পাঞ্জাব ও একজন ওডিশার বাসিন্দা। গুরুতরভাবে আহত হয়েছেন এক জওয়ান।

প্রতিরক্ষা সূত্রের দাবি, রাজৌরিতে স্থানীয় জঙ্গিদের সহায়তায় কাঁটাতার পেরিয়েছে পাকিস্তানের এই জঙ্গিরা। জইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তইবা গোষ্ঠী তাদের সাহায্য করেছে। জইশ সমর্থিত একটি জঙ্গিগোষ্ঠী এই হামলার দায়ও স্বীকার করেছে বলে খবর। হামলায় লস্কর গোষ্ঠীরও হাত রয়েছে বলে মনে করা হচ্ছে।

কাশ্মীরের এই জঙ্গি হানার পর তৎপর হয়ে উঠেছেন ভারতীয় গোয়েন্দারা। রাজৌরি এবং পুঞ্চের বিভিন্ন এলাকায় চিরুনিতল্লাশি চালানো হচ্ছে। জঙ্গিদের খোঁজে নামানো হয়েছে ড্রোন এবং পুলিশের প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরও।

পুঞ্চে নিহত জওয়ানেরা হলেন মনদীপ সিংহ, দেবাশিস বসওয়াল, কুলওয়ান্ত সিং, হরকিষেণ সিং এবং সেবক সিং। শুক্রবার তাঁদের উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়েছে সেনাবাহিনীর তরফে। বৃহস্পতিবারের এই ঘটনার পরেই রাজনাথ সিংয়ের সঙ্গে ফোনে কথা বলেন সেনাপ্রধান মনোজ পাণ্ডে। হামলায় নিহত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেন প্রতিরক্ষামন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + fifteen =