মহালয়ায় তর্পণ চলাকালীন তলিয়ে যাওয়া ৪জন নিখোঁজ

নিজস্ব প্রতিবেদন, হুগলি: তর্পণ করতে গিয়ে তলিয়ে গেলেন ৫ জন। মহালয়ার সকালে এই হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে হিন্দমোটরের বিবি স্ট্রিট ঘাটে। নিখোঁজদের খোঁজে জোরদকমে চলছে তল্লাশি। মাঠে নেমেছে বিপর্যয় মোকাবিলা দল। একজনকে উদ্ধার করা সম্ভব হলেও, এখনও নিখোঁজ চারজন। অসমর্থিত সূত্রের খবর, নিখোঁজদের মধ্যে রয়েছেন সৌম্য মজুমদার, সৌভিক দত্ত, স্বপন ভট্টাচার্য, গৌরাঙ্গ মণ্ডল। যদিও পুলিশের দাবি, তিন জন নিখোঁজ রয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, তর্পণ চলাকালীন আচমকা গঙ্গার জলে তলিয়ে যান ৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে উত্তরপাড়া থানার পুলিশ। আসেন চন্দননগর পুলিশের ডিসিপি শ্রীরামপুর অরবিন্দ আনন্দ, এসিপি আলি রাজা ও উত্তরপাড়ার আইসি পার্থ সিকদার। খবর পেয়ে চলে আসেন উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদবও।
স্থানীয়রা জানান, নদীতে বান আসছিল। সেই সময় পুলিশ-প্রশাসনের তরফে সতর্ক করা হয় ঘাটে থাকা লোকজনকে। বাঁশিও বাজানো হয়। কিন্তু, তারপরেও এড়ানো যায়নি বিপদ। ভেসে যাচ্ছিলেন স্বপন বাহাদুর নামে হিন্দমোটেরের এক বাসিন্দা। বলেন, ‘হঠাৎ বান এসে যায়। জলের ঘূর্ণিতে পরে গিয়েছিলাম। কোনওভাবে প্রাণে বেঁচেছি।’ প্রশাসনের ব্যর্থতার দিকে আঙুল তুলেছেন স্থানীয় বিজেপি নেতা পঙ্কজ রায়। তিনি বলেন, ‘প্রশাসন সব জেনেও কোনও ব্যবস্থা নেয়নি। আগে থেকে মাইকিং করে সতর্ক করা হয়নি। নিখোঁজদের খুঁজতেও দেরি হচ্ছে।’ যদিও উত্তরপাড়া পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব বলেন, ‘শুভদিনে দুর্ঘটনা ঘটেছে। এখন দোষ-গুণ বিচার করার সময় নয়। যাঁরা নিখোঁজ হয়েছেন, তাঁদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 1 =