ওডিশায় মাওবাদী হামলায় শহিদ ৩ সিআরপিএফ জওয়ান

মঙ্গলবার দুপুরে মাওবাদীদের (Maoist) রকেট হামলায় শহিদ হলেন ৩ সিআরপিএফ জওয়ান (CRPF Jawan)। ছত্তিশগড় সীমানা লাগোয়া ওডিশার নওপাড়া জেলার ভাইসাদানির জঙ্গলে রোড ওপেনিং পার্টির উপর হামলা চালায় গেরিলারা। ঘটনাস্থলেই মৃত্যু হয় সিআরপিএফের ১৯ ব্যাটালিয়নের দুই অ্যাসিস্টান্ট সাব ইনস্পেক্টর শিশুপাল সিং,শিবলাল এবং কনস্টেবল ধর্মেন্দ্র কুমার সিংয়ের।

সিআরপিএফ সূত্রে খবর এ দিন দুপুরে ১৯ ব্যাটালিয়নের রুটিন তল্লাশির আগে এসওপি অনুযায়ী নাশকতা বিরোধী তল্লাশিতে যায় রোড ওপেনিং পার্টি। রাস্তায় কোনও আইইডি বা ল্যান্ড মাইন পাতা আছে কি না বা কোনও বিপদ রয়েছে কি না তা জানার জন্য রোড ওপেনিং পার্টি পাঠানো হয়। হঠাৎ করেই রোড ওপেনিং পার্টির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বাকি ইউনিটের। বিপদের আঁচ পেয়ে অন্য একটি দল তল্লাশিতে যায়। তারাই জঙ্গলের মধ্যে একটি ফাঁকা জায়গায় খুঁজে পায় তিন জওয়ানের নিথর দেহ।

সিআরপিএফ সূত্রে খবর ঘটনাস্থল থেকে একটি না ফাটা রকেট পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে বিস্ফোরণ হওয়া রকেটের অংশও। ঘটনাস্থল পরিদর্শনের পর সিআরপিএফের আধিকারিকদের একাংশের অনুমান দেশীয় পদ্ধতিতে তৈরি রকেট দিয়ে প্রথমে হামলা চালানো হয় সিআরপিএফ জওয়ানদের উপর। প্রাথমিক হামলায় জখম হওয়ার পর কাছ থেকে নির্বিচারে গুলি চালায় মাওবাদী গেরিলারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 16 =