বুদবুদ ও কাঁকসায় ৩ টি পৃথক দুর্ঘটনায় আহত ১৯, আশঙ্কাজনক ৩ 

কাঁকসা: বুদবুদ ও কাঁকসায় মঙ্গলবার ৩ টি পৃথক দুর্ঘটনায় (accident) আহত হয় মোট ১৯ জন এবং ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।
প্রথম দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর রাতে পানাগড় সেনা ছাউনির দুই ও তিন নম্বর গেটের মাঝে ২ নম্বর জাতীয় সড়কের উপর। ঘটনা সূত্রে জানা গিয়েছে, একটি ট্রান্সপোর্টের মাল বোঝাই লরি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে নির্মীয়মাণ ৬ লেনের ওপর উল্টে যায়।
ঘটনায় লরির চালক ও খালাসি অল্পবিস্তর আহত হলে তাদের বুদবুদ থানার পুলিশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠায়। অপর দিকে এদিন সকালে নবদ্বীপ থেকে আসানসোল যাওয়ার পথে বুদবুদ থানার অন্তর্গত পানাগড় সেনা ছাউনির এক নম্বর গেটের কাছে দু’নম্বর জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে থাকা একটি কয়লা বোঝাই লরির পিছনে নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে একটি বেসরকারি যাত্রীবাহী বাস। বাসে প্রায় ৩০জন যাত্রী ছিল। দুর্ঘটনায় আহত হয় ১০ জন যাত্রী এবং ৩ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক। খবর পেয়ে বুদবুদ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে পানাগড় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। আহত বাসের যাত্রী প্রসেনজিৎ দাস জানিয়েছেন, তিনি নবদ্বীপ থেকে এই বাসে উঠেছিলেন রানিগঞ্জ যাওয়ার জন্য। বাসটি নবদ্বীপ থেকেই অত্যন্ত দ্রুত গতিতে আসানসোলগামী যাচ্ছিল। যাত্রীরা বারবার প্রতিবাদ করলেও চালক যাত্রীদের কথায় কর্ণপাত না করে দ্রুতগতিতে বাস নিয়ে বুদবুদ বাইপাস পার করার পর সেনা ছাউনির এক নম্বর গেটের কাছে একটি লরিকে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি কয়লা বোঝাই লরির পেছনে ধাক্কা মারে। বাসে সেই সময় প্রায় ৩০ জনেরও বেশি যাত্রী ছিল। যার মধ্যে ১০ জন যাত্রী আহত হয় এবং ৩ জন যাত্রী গুরুতর আহত হয়। গুরুতর আহতদের আশঙ্কাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার জেরে দু’নম্বর জাতীয় সড়কে কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে পড়ে। বুদবুদ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনাগ্রস্থ বাস ও লরিটিকে অন্যত্র সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে।
এছাড়াও অজয় নদে অস্থি বিসর্জন দিতে যাওয়ার পথে কাঁকসার শিবপুরের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ছোট গাড়ি রাস্তার ধারে জলাশয়ে নেমে যায়। গাড়িতে ৭ জন আরোহী ছিল। কাঁকসা মলানদিঘি ফাঁড়ির পুলিশ আহতদের উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠায়। জানা গিয়েছে, দুর্গাপুরের শঙ্করপুর এলাকায় সোমবার এক বৃদ্ধের মৃত্যু হয়। মৃতের সৎকার করার পর তাঁর অস্থি নিয়ে মঙ্গলবার অজয় নদের জলে বিসর্জন করতে এসে ঘটে দুর্ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =