কিভে ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় ইউক্রেনের দুই মন্ত্রী-সহ ১৮ জনের মৃত্যু

ইউক্রেনে (Ukraine) নার্সারি স্কুলের উপর ভেঙে পড়ল সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর হেলিকপ্টার। বুধবারে এই ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টরস্কি-সহ একাধিক ব্যক্তির। প্রাথমিক ভাবে জানা গিয়েছে দুই শিশু-সহ অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। মারাত্মক দুর্ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। ইতিমধ্যেই উদ্দারকাজ শুরু হয়েছে বলে জানিয়েছে কিয়েভের স্থানীয় প্রশাসন।

ইউক্রেন সরকারের তরফে জানানো হয়েছে, কিভের উপকণ্ঠে ব্রোভারি এলাকায় বুধবার ভোরে ওই কপ্টার দুর্ঘটনা ঘটে। তাতে অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী ডেনিস মনাস্টরস্কি, উপ অভ্যন্তরীণ নিরাপত্তামন্ত্রী এভেগনি এনিন, অভ্যন্তরীণ নিরাপত্তা দপ্তরের কয়েক জন উচ্চপদস্থ আধিকারিক এবং তাঁদের পরিবারের সদস্যদের মৃত্যু হয়েছে।

যুদ্ধ পরিস্থিতিতে এই কপ্টার দুর্ঘটনার নেপথ্যে রুশ সেনার কোনও ভূমিকা আছে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই। যদিও কিভের পুলিশ প্রধান ইগক ক্লিমেঙ্কো বুধবার বলেন, ‘প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটেছে।’

ভাইরাল হয়ে যাওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, বিশাল এলাকা জুড়ে ছড়িয়ে রয়েছে ভেঙে পড়া হেলিকপ্টারের ধ্বংসাবশেষ। সেই সঙ্গে গোটা এলাকায় আগুন ধরে গিয়েছে। নার্সারি স্কুল ও জনবসতিপূর্ণ এলাকায় দুর্ঘটনার ফলে প্রচুর মানুষের মৃত্যুর সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 8 =