চট্টগ্রামে  লাইনম্যানবিহীন রেলগেটে ট্রেন-গাড়ির সংঘর্ষে নিহত ১১

সিগন্যাল নেই, লাইনম্যানও নেই। বাংলাদেশের (Bangladesh) চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী গাড়ির ১১ জন যাত্রীর মর্মান্তিক মৃত্যু। শুক্রবার বেলা দেড়টা নাগাদ মিরসরাই বড়তাকিয়া রেলস্টেশনের কাছে দুর্ঘটনাটি (Accident) ঘটে। মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি ট্রেনের সঙ্গে ধাক্কা খায় একটি গাড়ি। ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় তিনজন ভর্তি হাসপাতালে। হতাহতদের বাড়ি হাটহাজারির আমানবাজার এলাকায়।

চট্টগ্রামের (Chittagong) মিরসরাই উপজেলার বড়তাকিয়া রেলস্টেশনের এক কিলোমিটার উত্তরে যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেখানে কোনও লাইনম্যান ছিলেন না। ছিল না সড়কের উপর লেভেল ক্রসিংয়ে সিগন্যালও। এই কারণে কোনও বাধা ছাড়াই রেললাইনের উপর উঠে যায় যাত্রীবাহী গাড়িটি। তাতেই ট্রেনের ধাক্কায় নিহত হন ১১ জন আরোহী। ট্রেনের যাত্রী মহম্মদ কলিমউদ্দিন জানান, গাড়িটি মহাসড়কের দিকে চলে যাচ্ছিল। বৃষ্টিও পড়ছিল। সড়কের লেভেল ক্রসিংয়ে সিগন্যাল বা প্রতিবন্ধক ছিল না। লাইনম্যানও ছিলেন না। তার জেরেই এত বড় দুর্ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, খৈয়াছড়া ঝরনা নামের পর্যটন স্থল থেকে স্নান সেরে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। ট্রেনটি ধাক্কা দেওয়ার পর গাড়িটিকে প্রায় এক কিলোমিটার ঠেলে নিয়ে যায়। হতাহত সকলেই ওই গাড়ির যাত্রী। রেলওয়ে সূত্রে জানা যায়, ট্রেনটি ঢাকা (Dhaka) থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী। দুপুরে এই দুর্ঘটনার পর ওই শাখায় ট্রেন (Train) চলাচল বন্ধ ছিল।ঘটনার তদন্তে ৫ সদস্যের কমিটি তৈরি করা হয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =