মণিপুরে হিংসায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা সাহায্য, এক জনকে চাকরি

মণিপুরে হিংসার ঘটনার প্রেক্ষিতে কেন্দ্র এবং রাজ্য সরকার যৌথভাবে ক্ষতিগ্রস্তদের পরিবারকে আর্থিক সহায়তার সিদ্ধান্ত নিয়েছে। মৃতদের পরিবারকে এককালীন ১০ লক্ষ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি পরিবারের ১ জনের জন্য চাকরির প্রতিশ্রুতিও দিয়েছে সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের বৈঠকের পরেই আর্থিক সহায়তার সিদ্ধান্ত ঘোষণা হয়।

সোমবার রাতে ৪ দিনের সফরে মণিপুরে পৌঁছন শাহ। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা এবং আইবির ডিরেক্টর তপনকুমার ডেকা। সূত্রের খবর, সেই রাতেই মুখ্যমন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠকে বসে ক্ষতিপূরণের অঙ্ক চূড়ান্ত করেন শাহ। তার পরেই ঘোষণা। উল্লেখ্য, মণিপুরে হিংসার বলির সংখ্যা ৭০ ছাড়িয়ে গিয়েছে। স্বাভাবিক ভাবেই উদ্বেগ ক্রমেই বাড়ছে। এই পরিস্থিতিতে এমন ঘোষণা প্রশাসনের।

এদিকে হিংসাবিধ্বস্ত মণিপুরে আকাশ ছুঁয়ে ফেলেছে জিনিসপত্রের দাম। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে সমস্যা হচ্ছে সাধারণ মানুষের। শাহের বৈঠকে এ নিয়েও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঠিক হয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় পেট্রল, রান্নার গ্যাস, চাল এবং অন্যান্য খাদ্যদ্রব্যের জোগান বৃদ্ধি করা হবে। যাতে অভাবজনিত মূল্যবৃদ্ধির পরিস্থিতি ঠেকানো যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =