ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত ১

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজে চিকিৎসা চলাকালীন মৃত্যু হল বীরভূমের লাভপুর থানার মহুলা গ্রামের এক ব্যক্তির। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে দাবি পরিবারের।
জানা গিয়েছে, মৃত ব্যক্তি কলকাতায় একটি মিষ্টির দোকানে কাজ করতেন। দুর্গাপুজোর সময় তিনি বাড়ি গিয়েছিলেন। বাড়ি যাওয়ার পর থেকেই জ্বরে আক্রান্ত হন। গত সপ্তাহে বর্ধমান তাঁকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসা চলাকালীন রবিবার তিনি মারা যান। বর্ধমান মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সাক্ষীগোপাল ধীবর(৩৩)। তিনি কলকাতার সিআইটি রোডের একটি মিষ্টির দোকানে কাজ করতেন। কাজের সূত্রে সেখানেই থাকতেন তিনি। এক, দু’মাস অন্তর তিনি বাড়ি আসতেন। গত মাসে অষ্টমীর দিন তিনি বাড়ি ফিরেছিলেন। বাড়ি ফেরার কয়েকদিন পর, প্রথমে তাঁর মুখের ভিতর ঘা হয়। তারপর জ্বর আসতে শুরু করে।
প্রথমে পরিবারের লোকজন তাঁকে স্থানীয় এক চিকিৎসকের কাছে চিকিৎসা করায়। তারপর তাঁকে বর্ধমান শহরের খোসবাগানে একজন চিকিৎসকের কাছে দেখানোর পর রক্ত পরীক্ষা করে দেখা যায় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এরপর গত সপ্তাহের বুধবার তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই রবিবার তিনি মারা যান। পরিবারকে দেওয়া হাসপাতালের ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসাবে ডেঙ্গু দেখানো হয়েছে।
হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন, ‘হাসপাতালের ডেঙ্গুর চিকিৎসা ভালো হচ্ছে। অনেকেই আক্রান্ত হয়ে ভর্তি হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই ক্ষেত্রে ঠিক কি হয়েছিল, সেটা দেখার পর গোটা বিষয় সম্পর্কে বলা যাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 1 =