জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে প্রাণ গেল বাংলার জওয়ানের, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

জঙ্গি নিকেশ করতে শুক্রবার থেকে জম্মু কাশ্মীরে রাজৌরিতে শুরু ভারতীয় সেনার তরফ থেকে শুরু হয়েছে ‘অপারেশন ত্রিনেত্র’। এই অপারেশন এখনও অব্যাহত। এদিকে এই সেনা-জঙ্গি গুলির লড়াইয়ের মাঝেই আইইডি বিস্ফোরণে পাঁচ সেনা জওয়ানের মৃত্যু হয় বলে সেনা সূত্রে খবর। এই পাঁচজনের মধ্যে রয়েছেন পশ্চিমবঙ্গের এক জওয়ান। বছর পঁচিশের এই মৃত জওয়ানের নাম সিদ্ধান্ত ছেত্রী। পাশাপাশি সেনা সূত্রে আরও জানানো হয়েছে, আইইডি বিস্ফোরণে নিহত সিদ্ধান্ত দার্জিলিঙের বিজনবাড়ির বাসিন্দা। তিনি সেনার বিশেষ প্যারা কমান্ডো বাহিনীর প্যারাট্রুপার হিসেবে কর্মরত ছিলেন। সিদ্ধান্ত।
রাজ্যের তরুণ সেনা জওয়ানের মৃত্যুর ঘটনায় টুইটে গভীর শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লেখেন, ‘দার্জিলিং বিজনবাড়ির বাসিন্দা তরুণ সেনা জওয়ান সিদ্ধান্ত ছেত্রীর মৃত্যুর ঘটনায় আমি গভীর শোকাহত। শুক্রবার জম্মু কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে লড়াই করার সময় সিদ্ধান্ত সহ পাঁচ সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। জঙ্গিদের খতম করতে আমাদের জওয়ানরা নিজেদের জীবনের বলিদান দিলেন। এই আত্মত্যাগ আমরা কখনও ভুলব না। আমি নিহত সেনা জওয়ানের পরিবারকে আমরা সমবেদনা জানাই।’
এদিকে সেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাজৌরির কান্দি জঙ্গলে জঙ্গিদের সঙ্গে নতুন করে গুলির লড়াই শুরু হয় সেনার। সেখানে জঙ্গিদের বিছিয়ে রাখা আইইডি বিস্ফোরণে এই সেনা জওয়ানের মৃত্যু হয় বলেই জানা গিয়েছে। এরই পাশাপাশি সেনা সূত্রে এও জানা গেছে যে, শুক্রবারা সূত্র মারফত সেনার কাছে রাজৌরির ওই জঙ্গলে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর আসে। জঙ্গিদের আত্মগোপনের খবর পেয়েই তল্লাশি অভিযানে নামে সেনা জওয়ানরা। সেনা বাহিনী ওই জঙ্গলে যেতেই তাঁকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও।
জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন বিছানো আইইডিতে বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়। বাকি তিনজনকে সেখান থেকে উদ্ধার করে উধমপুরের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের মৃত্যু হয় বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 5 =